Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

জেনে নিন বুকের দুধ খেতে কেমন লাগে

বাচ্চারা বুকের দুধ খাওয়ার পর তা কেমন লাগলো না জানাতে পারলেও যেসব স্বামী বা বয়ফ্রেন্ড সঙ্গিনীর বুকের দুধ খেয়েছেন তারা সবাই জানিয়েছেন বুকের দুধের স্বাদ

অনেকটা মিষ্টির মত তবে সাথে রয়েছে খুবই সুন্দর একটি গন্ধ যা দেহ মন ভরিয়ে দেয়। তবে এটার কারন হতে পারে ল্যাকটোজ অথবা চিনি যা বুকের দুধে ব্যাপক পরিমাণে রয়েছে।

দুধ ছবি

তবে বৈজ্ঞানিকভাবে প্রমানিত, ল্যাকটোজ মধুর মত মিষ্টি নয় কিন্তু যে মিষ্টি গন্ধ বুকের দুধে পাওয়া যায় তা ল্যাকটোজের উচ্চ ঘনত্বের কারনেই। তবে দুধে রয়েছে চর্বি যার কারনে স্তনের দুধ সরযুক্ত মনে হয়। যখন বুকের দুধ চোষার কারনে আসা শুরু করে তখন তা পানির মত স্বাদহীন আর পাতলা মনে হতে পারে তবে আর একটু চুষলেই দুধের সাথে যুক্ত হয় চর্বি যা দুধের ঘনত্ব বাড়িয়ে দেয় আর মনে হয় স্বর্গীয়!

দুধ খাব

এছাড়াও বুকের দুধে পাওয়া যায় দৈনন্দিন সব ধরনের খাবার যা স্তন দাত্রী নিজে খেয়ে থাকে। তাইতো নিয়মিত ফলমূল আর শাকসবজি খেয়ে মেয়েরা বুকের দুধ করে তুলতে পারে আরও পুষ্টিকর ও মজাদার। ধারনা করা হয় বাচ্চারা বুকের দুধে যে ধরনের খাবার পায় সাধারণত সে ধরনের খাবারেই তারা পরবর্তীতে অভ্যস্ত হয়ে উঠে।

SEE:  জেনে নিন "মেয়েদের মাসিক কি? মেয়েদের মাসিক কেন হয়?"

One Response

  1. rashedul November 11, 2015

Leave a Reply