Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

মেয়েদের কিছু গোপনীয়তা যা তারা কখনই বলবে না।

মেয়েদের কিছু গোপনীয়তা আছে যা আপনি বাবা হন, স্বামী হন, প্রেমিক হন, ভাই হন বা যেই হন না কেন আপনাকে সে শেয়ার করবে না । মেয়েদের কিছু গোপনীয়তা এর মাঝে একটি হল মেয়েলি আলাপ । সবকিছু পারলেও আপনি কখনোই মেয়েদের ঘরোয়া রাজ্যে ঢুকে পড়তে পারবেন না। যদি না মেয়ে-বন্ধু আর তাঁর সখীদের আলাপের সময় লুকিয়ে ওদের ঘরে ঢুকে পড়েন বা আড়ি পাতেন। মেয়েদের কিছু গোপনীয়তা মেয়েরা নিজেদের মধ্যে অন্তরঙ্গ আলাপচারিতায় প্রকাশ করে । মেয়েদের কিছু গোপনীয়তা রক্ষা করতে তারা যে ভাষায় কথা বলে ধরে নিন তা আপনার অজানাই রয়ে যাবে। আর অন্যতম যে কারণে মেয়েদের কিছু গোপনীয়তা এর মাঝে পুরুষের প্রবেশাধিকার থাকে না তা হল সখীর গোপনীয়তা ফাঁস হয়ে যাওয়ার ভয়ে। এছাড়া মেয়েদের কিছু গোপনীয়তা রক্ষা করতে মেয়েরা মনেই করেন যে নারী-রাজ্যের এই দুয়ারটি পুরুষের জন্য তালা মেরে রাখাই ভালো।

মেয়েদের কিছু গোপনীয়তা সব চেয়ে যে বিষয়ে বেশী তার মাঝে একটা হল মেয়েদের পুরান প্রেমের গল্প । কথায় আছে ভালোবাসা ছাড়া নারী বাঁচে না। তাঁর সমগ্র অস্তিত্ব জুড়ে থাকে ভালোবাসা। তা সে স্বামী-সন্তান-সংসার বা তাঁর কাজ যাই হোক না কেন। নিজের সঙ্গে জড়িয়ে থাকে এমন সবকিছুকেই ভালোবাসার বন্ধনে জড়িয়ে রাখে সে। পুরোনো প্রেমিকের বিষয়ে নিজের বর্তমান অবস্থার কথা আপনাকে তিনি বলতেই পারেন। যেমন হয়তো আপনিও বলেছেন তাঁকে। কিন্তু এ বিষয়ে নারীরা সচেতন। আগের কথা বলে আপনাকে আহত করতে চাইবে না সে। ফলে যতটা সম্ভব বিষয়টি আড়ালেই রাখতে চায় তাঁরা। আর কেউ কেউ এমনও বলেছেন যে, পুরোনো প্রেমিক সম্পর্কে এমন ধারণাই তাঁরা দিতে চান, যাতে আপনি নিশ্চিন্ত থাকবেন।

এমন হওয়াটাই কাম্য যে, যার যার আত্মীয়-স্বজন আর বন্ধুবান্ধবের সঙ্গে সম্পর্ক নিয়ে দুজনেই দুজনের বিষয়ে সচেতন আপনারা। এ বিষয়ে বোঝাপড়া থাকাটাই ভালো। তবে ঐতিহাসিকভাবে আমাদের সমাজে বাপের বাড়ির লোকজন নারীদের কাছে বিশেষ গুরুত্বপূর্ণ। বিয়ের পর বাপের বাড়ি ছেড়ে আসতে হয় বলে এ বিষয়ে তাঁর ব্যাকুলতা যাতে আপনাকে কোনোভাবেই বিব্রত না করে সে বিষয়ে সচেতন থাকেন বেশিরভাগ নারীরা। নিজের মা-বাবা-বোন-ভাইয়ের জন্যে তাঁর প্রাণ কেমন করতেই পারে। এ নিয়ে সহমর্মিতায় সে খুশি হবে, কিন্তু কখনোই এমন উত্সাহে আপনি প্রশ্রয় পাবেন না যা কিনা বাপের বাড়ির গোপনীয়তা ভেঙে দিতে পারে।

SEE:  জেনে নিন ডুশ ব্যাগ কি !

 

Leave a Reply